Google Pixel XL vs Google Pixel 2 XL -Which one is best?

Google তাদের কথা রেখেছে । Google Launch করেছে তাদের ২টি Flagship ফোন, Google pixel Xl এবং Google Pixel 2 XL, বেশিরভাগ ইউজারদের মতবাদে এই ২টি অনেক ভাল, কিন্তু কিভাবে তারা গত বছরের মডেল পর্যন্ত Stack করে রেখেছিলো ? অরিজিনাল Pixel ভালই এসেছিলো, কিন্তু সেগুলো perfect ছিলো না, এখন আমরা Pixel এর Improvement দেখতে চাই ।

আমাদের Pixel 2 XL এবং Pixel 2 এর রিভিউ Follow করুন, এটাই হলো Google Pixel XL vs Google Pixel 2 XL এর অরিজিনাল রিভিউ ।

গত বছরের Pixel একটি উদাহরণ স্থাপন করে গেছে । Google hardware game এ jumped করে এবং সত্যিই Android ফোন কে জায়গা করে দেয় । ফোনটি কোন সমস্যা ছাড়াই ছিল, যদিও ।

 

Pixel স্পষ্টভাবে সবচেয়ে আকর্ষণীয় ফোন ছিল না। উপরের ব্যাক অংশ একটি কাচের প্যানেল একটি অদ্ভুত পছন্দ মত লাগে এবং, Blue version থেকে দূরে, তার looksসম্পর্কে বিষয়টা আরো উত্তেজনাপূর্ণ ছিল না।

হয়তো আমাদের এটি ব্যবহার করার জন্য একটু সময় প্রয়োজন, কিন্তু গ্লাস প্যানেল স্পষ্টভাবে ডিভাইসের Pixel লাইনের একটি প্রধানতম হয়ে ওঠে । এবং Pixel 2 XL কাচের window টি ভাল দেখায় – প্রকৃতপক্ষে, আমরা মনে করি নতুন Pixels originals মাইল এগিয়ে। নতুন Pixels এর অনুভূতি এবং handling একটি আবরণ দিয়ে তৈরি করা হয় যা ফোনগুলি আরও texture এবং grip দেয়। তারা সবচেয়ে unique looking ফোন নয়, কিন্তু তাদের কিছুটা generic simplicity endearing প্রমাণ করে ।

ফোনের ডিজাইনের উপাদানগুলি কোনও প্রকার বিকাশ ছাড়াই সুস্পষ্ট কারণে আছে। Google Pixel XL এবং Google Pixel 2 XL উভয়ের মধ্যে bezels গুলি আরও বেশি গ্রহণযোগ্য । যদিও forehead রাখার মাধ্যমে front facing speakers মাপসই বড় করে তুলতে পারে । Google 3.5-মিলিমিটার হেডফোন জ্যাকের বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। এটি কোন ফোন এর জন্য একটি বিতর্কিত পদক্ষেপ। আপনি যদি এখনও original Pixel ব্যবহার করছেন, সম্ভবত আপগ্রেড না করার কারন এটি হতে পারে । আমরা মনে করি আপনি হারিয়ে যাবেন, যদিও Pixel 2 XL ব্যবহারকারীরা 18: 9আকৃতি অনুপাত স্ক্রিনে আপগ্রেড করতে পারেন,যা Handle করা খুব সহজ, আর side bezels এবং slender form factor এর জন্য ধন্যবাদ ।

screens iterations মধ্যে একটি বড় পার্থক্য। larger Pixel উভয় ফোনে থাকছে sport Quad HD displays,কিন্তু Pixel 2 XL এর জন্য একটি এলজি-সরবরাহকৃত OLED স্ক্রিনে স্থানান্তরিত হয়েছে যা কিছুটা পাথুরে। আমরা প্রকৃতপক্ষে original Pixel XL তুলনা করে ব্যবহার করতে পারি, কারণ এই ফোনটি একটি Samsung OLED ব্যবহার করে যা প্রধান সমালোচনা পেয়েছে । Pixel 2 XL Saturation ডায়াল করা হয় বলে মনে হয়, যারা ton of colors OLED প্যানেল ব্যবহার করে, তারা তো ভালই । Pixel XL এছাড়াও a bit brighter.

Pixel 2 XL এর সাথে আরেকটি সমস্যা হলো এর Viewing Angles.যদিও আমরা এখনো বুঝতে পারি না কেন, display colors গুলো অনেকটা cooler (এবং কিছুটা নীল হয়ে যায়) একটি angle এ এটি দেখার সময় এবং এটি একটি acute angle এ হবে না। Pixel 2 XL দেখার অভিজ্ঞতাটি এখনও উপভোগ্য এবং এমনকি আসলটি পিছনে রেখে অনেক উপরে । আপনি VR এর মধ্যে Addicted হলে, এটি বিবেচনা
করার জন্য একটু সময় প্রয়োজন হতে পারে কিন্তু তারপরও, আমরা এটিকে বিশাল কিছু মনে করি না।

 

সুতরাং এখন, এর surface এ যাওয়া যাক । Pixels উভয় তাদের বছর সেরা প্যাকেজ বের করেছে । original XL এর সঙ্গে Snapdragon 821 রকিং ডিভাইস । ফোন গুলোর Specification অনেক Surprising, সাথে থাকছে 4GB RAM এবং HIgh Storage Capacities,যা Highly Costly হবে আমাদের জন্য । কিন্তু থাকছে না কোন SD CARD SLOT. PIXEL 2 XL এর Battery কিছুটা বড়,কিন্তু আমদের ORIGINAL PIXEL নিয়ে কোন সমস্যা নেই এবং PIXEL 2 XL এর সেই অবস্থানে পৌছাতে কিছুটা সময় লাগবে ।

এই Specs গুলো বরাবর এর মতই সাপোর্টেড সকল Android Version এর জন্য । যা অনেক ইউজাররা প্রধান পয়েন্ট মনে করছে Google-branded Device এর মধ্যে ।  শেষমেষ ব্যাবহারকৃত Software নিয়ে এসেছে অনেক আপডেট এবং আনন্দ, শুধুমাত্র যে ফোন গুলোতে Android OREO ব্যাবহার করা হয়েছে তা নয়, Pixel 2 XL তার পুরো সুবিধা নিচ্ছে ।

 

আমি Sure আপনি আপনার Original Pixel টি সহজেই Android এর Latest Version এ আপডেট করতে পারবেন । কিন্তু সেটা আপনাকে Google Pixel 2 XL এর মত সমান অভিজ্ঞতা দেবে না । Google রাতারাতি ভাবে কিছু লক্ষণীয় বিষয় নিয়ে এসেছে Google Pixel 2 XL এ । এর মধ্যে একটা দিক হলো এর Active Edge. ফোনের নিচের অংশতে হালকা চেপে ধরলে Launch হবে Google Assistant. Launcher এর উপরের Search Bar করা হয়েছে,কিন্তু তাও আপনি চাইলেই ফোনের নিচের অংশ হালকা প্রেস করেই বলতে পারেন “Okay Google” তারপর আপনার পছন্দের Word টি, যার বিষয়ে আপনি খুজতে চাচ্ছেন । Active Edge সব দিক থেকে improve করছে ইউজার Experience. যা খুব ভাল ভাবেই আপনাকে বাধ্য করতে পারে Pixel থেকে Pixel 2 তে আপগ্রেড করার জন্য । আরোও অনেক ফিচার থাকছে, থাকছে Now Playing ফিচার, সব ফিচার গুলো Pixel 2 অর্জন করেছে ভাল ভাবে । Original Pixels এর অ্যাফেয়ার ডিসপ্লে বৈশিষ্ট্যটি বেমানান ছিল এবং এটি সুন্দরভাবে সহজেই চালিত হতে পারে । কিন্তু এক নজরে পাওয়া কিছু তথ্য থাকার একটি সামান্য বিলাসিতা যে stock Android অবশেষে এই বছরের ফোন মধ্যে প্রদান করতে পারে ।

Now Playing সবসময় সক্রিয় থাকে যখন music শোনার হয়, যাতে এটি আপনার জীবনের soundtrack display করতে পারে, যা ইতিমধ্যে প্রচুর পরিমাণে দেখা যাচ্ছে ।  Pixel 2 এরfront facing speakers এ গানগুলি স্পষ্টভাবে শোনা যায়, যা মোবাইল গেমিং অভিজ্ঞতাকে উন্নত করে।

 

গত বছরের Pixel এর great picture experience এর জন্য প্রশংসা করা হয়েছিল গত বছরের ক্যামেরার highpoint ছিল HDR+,একটি always-on mode যা highly detailed এবং accurate photo এর জন্য ইতিমধ্যে একটি pleasing saturation যোগ করার চেষ্টা করা হয়েছে । 12MP rear shooter বা 8MP front-facing camera থেকে ফটোগুলি কিছুটা উন্নত হয়েছে এবং গুগলের সফটওয়্যারটি খুব সুন্দরভাবে টিউন করেছে ।

 

যে কেউ যে শুধু একটি বাটন press করে ভাল ফলাফল পেতে চায়, এই ফোনগুলি ভাল কাজ করবে এবং এটি ভাল ছবি তুলতে পারবেন। কিন্তু portrait mode নিজের জন্য একটি invaluable tool হতে পারে এবংযা Pixel 2 ক্যামেরা উভয়ের ফোনের মধ্যে আপনি পাবেন ।

সুতরাং এটাই, আমার মনে হয় আপনি বুঝতে পেরেছেন বিষয়টা । Pixel 2 XL আপনাকে পরিচয় করিয়ে দেবে অনেক আপডেট ও Improvements এর সাথে যা আপনি Pixel XL এর মধ্যে পাবেন না । এখন চয়েজ আপনার, আপনি চয়েজ করছেন সেটার উপর নির্ভর করছে পুরো বিষয়টা । ওভার অল বলতে গেলে Google Pixel XL এবং Google Pixel 2 XL হতে পারে আপনার এই বছরের সেরা Android Choice. Pixel XL এর হেডফোন Issue,screen issue এগুলোর কোনটি Pixel 2 XL এ নেই । এটা একটা ভাল দিক হতে পারে ফোনটির সেল এর জন্য । Android User দের কথা বিবেচনা করে Google যেন আরো Updated Android Smartphones বেড় করে, এটাই আমাদের সকলের চাওয়া ।

 

এই ছিলো আজকের Google Pixel XL vs Google Pixel 2 XL এর ছোত একটি রিভিউ । Which One is Best? কোনটা সবচেয়ে ভাল আপনার কাছে? আমাদের জানান । পোস্টটি পছন্দ হলে অবশ্যই শেয়ার করবেন । টেকপোকার সাথেই থাকুন ।

ধন্যবাদ ।

Google Pixel 2 XL Review and specification in Bangla Language -Techpoka