Top 8 Best Android launchers October

আজ আমরা আপনাদের সামনে নিয়ে এসেছি  Top 8 Best Android launchers October এর রিভিউ । দেখে নিন October মাসের সেরা Top 8 best Android launchers. আজকের Bangla Review Top 8 best Android launchers দের নিয়ে ।

আমি আমার Android Phone সবসময় কাস্টমাইজ করার চিন্তায় থাকি, যদি আমার Android ফোনে windows 10 চালানো যেত, তাহলে আমি সেটাও চালানোর চেস্টা করতাম । Android এর একটা জিনিষ বরাবর এর মতই আমার পছন্দের । যখন ইচ্ছা যেরকম ইচ্ছা Customize করা যায় । এতে আপনার ফোনে Root Access থাকুক আর না থাকুক । Customization চলছে চলবে । আপনার নিজের Android Phone এর Launcher টাই দেখুন, সুন্দর তাইনা?

তো আমরা Android Launcher বলতে কি বুঝি ? Android Launcher এমন এক ধরনের Software যা আপনার Android Phone এর Home screen থেকে Lock Screen, Icon এবং app drawer, dock, gestures ইত্যাদি change বা Customize করতে পারবেন ইচ্ছা মত । আজকের পোস্টে আমরা Present করছি Top 8 best android launcher of October. চলুন দেখে নেয়া যাক ।

Microsoft Launcher এর সাহায্যে আপনি আপনার ফোনের যেকোন  Contact ফোনের Home screen এ shortcut করে রাখতে পারবেন । সুতরাং আপনি চাইলেই এক ক্লিকে Call বা Massage করতে পারবেন । এছাড়া Windows Style search function এর সাহায্যে অটোমেটিক আপনার ফোনের Contacts, web, apps, files etc সার্চ করতে পারবেন খুব সহজেই । এছাড়াও কিছু ফিচার ব্যাবহার করা হয়েছে যেমন স্নাপসট, আর নিশ্চিন্তে Documents এর উপর কাজ করা Office 365 এর সাহায্যে । এই ফিচার গুলো এই Launcher টির জন্য নরমাল । কিন্তু ফিচার গুলো ভালই ।

ADW Launcher 2 অটোমেটিক আমাদের ভোট পাচ্ছে । ধন্যবাদ জানাই Google Playstore এ সুন্দর Description দেয়ার জন্য, যার সাহায্যে আধ্যাত্মিক প্রশ্ন,দার্শনিক বিবৃতি ইত্যাদি আমরা জানতে পেরেছি । এছাড়াও ADW Launcher 2 এর কাস্টমার সাপোর্ট সিস্টেম অত্যন্ত ভাল । ADW Launcher 2 প্রায় সময় তাদের App টি আপ টু ডেট রেখে থাকে । যা নিয়ে আসে অনেক সুন্দর আপডেট । Latest ADW Launcher 2 Android এর সকল প্লাটফর্ম এর পাশাপাশি Android 7.1 এর জন্য রয়েছে । এর ফিচার গুলোর মধ্যে কিছু হলো- App shortcuts, এবং চাইলে আপনি বিভিন্ন ধরনের আপনার পছন্দ অনুযায়ী Dynamic Theme ব্যাবাহার করতে করতে পারবেন । যা Home Screen ও Lock Screen এবং Icon গুলো পরিবর্তন করবে । যা অত্যন্ত মজাদার! এছাড়াও আরোও অপশন রয়েছে । যেমন –  user gesture control, app drawer management, quick-searching, icon customization, আরোও অনেক কিছু । ADW দুর্দান্ত, আর সুন্দর ।

কোম্পানির সফলতার জন্য কখনো কখনো কোম্পানিগুলো বিভিন্ন ধরনের App বেড় করে থাকে, Blackberry মুলত একটি QWERTY কিবোর্ড যুক্ত ফোন যা আমরা সকলেই জানি, এখন Blackberry তার কেরামতি দেখানোর জন্য Blackberry Launcher বের করেছে আমাদের মত Android বাসীদের জন্য । Touchscreen এ এখন Blackberry এর অনুভূতি! ভাবা যায় ?

BlackBerry Launcher আপনার খিঁচুনি শুরু করতে পারে, Compact এই Launcher এর মধ্যে আপনাকে emails, Google Drive documents, and texts all from its main screen থাকছে । যা দিচ্ছে আপনার Android কে Simple and Primary Look. Launcher টির একটি নেতিবাচক দিক হলো এটি ফ্রী কিন্তু এটা Ads প্রচুর শো করে । যার কারনে আপনার হয়তো মেজাজ খারাপ হয়ে যেতে পারে । আর Ads রিমুভ করতে হলে আপনাকে খরচ করতে হবে 0.99 US Dollar. যা আমি হলে কখনই করতাম না । এর চেয়ে Launcher টি Uninstall করে অন্য Launcher খুজতাম ।

কয়েক বছর আগেও Android Launcher গুলো একদম খারাপ ছিলো, ছিলোনা Customize করার কোন Option. কিন্তু এবছর আর এমন হচ্ছে না, Android ইউজ করছে “Material Design” style, যা Android Phone কে একটি আলাদা ধাপে নিয়ে গেছে, তার সাথে Pixel Launcher তার সুন্দরতা নিয়ে তো আছেই, Pixel Launcher “Google Pixel” সিরিজ এর জন্য প্রথম বের করা হয় । কিন্তু এখন এই Launcher টি সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে ।

Google Now Launcher রিপ্লেস করে, Pixel তার পূর্বসূরির কিছু বৈশিষ্ট্যগুলি নিয়ে নেয় । Google Cards এখন আপনার হোমস্ক্রীনের বাম প্রান্তে একটি Button ব্যবহার করে অ্যাক্সেস করতে পারবেন । আপনি উপরে একটি search option সাথে আপনার অ্যাপ্লিকেশন ড্রয়ারের অ্যাক্সেস করার জন্য নীচের থেকে সোয়াইপ করুন, এবং নীচের এটি আপনার সবচেয়ে ব্যবহৃত অ্যাপ্লিকেশানগুলির একটি সারি দেখাবে । Long-pressing app icons,এদিকে, গুগল ম্যাপসে একটি ইমেল compose করা বা সরাসরি Google Map এ আপনার হোমে সরাসরি নেভিগেট করার মতো অ্যাপ্লিকেশনগুলির মধ্যে অপশন রয়েছে ।

এটি বলছে যে বেশিরভাগ launchers একটি বেসলাইন হিসাবে অনেক পিক্সেলের বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে, কিন্তু যদি আপনি কিছু গুরুতর tweaking করতে চান তাহলে আপনাকে নীচের third-party একটি options এর চেষ্টা করতে হবে।

কখনও কখনও আপনার ব্লকে new kids দের একটু প্রেম দেখানো প্রয়োজন , বিশেষত যদি তারা এই এক হিসাবে ভাল হয় । Evie Launcher আপনার হোম স্ক্রীন লেআউটটি অন্য Launcher থেকে import করা সহজ করে তোলে এবং আপনার ফোনের সব corners দ্রুত এবং সহজেই অ্যাক্সেসের সুযোগ করে দেয় না।

Settings-এ যান এবং আপনার হোমস্ক্রীনের top এ অবস্থিত search bar এ কিছু কঠিন বৈশিষ্ট্যগুলি পাবেন যা অফলাইনে এবং স্থানীয়ভাবে আপনার ফোনে থাকবে এবং double-tap-to-lock function তো থাকছেই ।

Evie এর সেটিংস যেতে আপনি search bar এ “Evie’s settings” টাইপ করতে হবে বা হোমস্ক্রীন নেভিগেশন কেবল long tap এবং পপ আপ স্ক্রিন থেকে “সেটিংস” নির্বাচন করতে পারবেন ।

আপনি যদি আপনার অ্যাপস এবং হোম স্ক্রীনগুলি সংগঠিত করতে বিরক্ত না হন এবং আপনার লঞ্চারটি এমন কিছু touted AI শেখার technology ব্যবহার করতে চান যা Android এ রয়েছে,তাহলে এটি একটি ভাল পছন্দ।

Smart Launcher 3 আপনার ফোনে আপনার behavior ট্র্যাক করে, কোন সময়ে আপনি কোন অ্যাপ্লিকেশানগুলি সবচেয়ে বেশি ব্যবহার করতে চান বা তা দেখেন, তারপর আপনার behavior এর জন্য আপনার homescreens এবং lockscreens অ্যাডাপ্ট করে, তাই আপনার পছন্দসই অ্যাপ্লিকেশটি সর্বদা আপনার হাতের কাছেই থাকে । এটি কেবল smart নয়, বরং আপনার অ্যাপ্লিকেশানগুলিকে শ্রেণীভুক্ত করে, অ্যাপ্লিকেশানগুলিকে পাসওয়ার্ড-সুরক্ষার জন্য, এবং প্রায় সব থিম এবং আইকন প্যাকগুলি Play করার সাথে সাথে verifiable ভাবে tweakable করতে দেয় ।

Windows Phone টি ব্ল্যাকবেরি এবং নকিয়া সহ স্মার্টফোন ocean এর নীচে ডুবে থাকতে পারে, নিখরচায় নিমগ্ন হওয়ার জন্য অনন্তকাল ধরে নিমজ্জিত হতে পারে, কিন্তু এটি এমন কিছু নয় যে এসব কোম্পানির কিছু ভাল ধারণা ছিল না । অনেক মানুষ উইন্ডোজ ফোন এর টাইল ভিত্তিক ইন্টারফেস পছন্দ করে, এবং যদি এটি আপনি অ্যান্ড্রয়েড এ পেতে চান, আপনি Launcher 8 install করতে পারেন।

WP সহ, আপনি টাইল আকারগুলি কাস্টমাইজ করতে পারবেন, আপনার হোম স্ক্রিনকে আরো গতিশীল করতে এবং লাইভ স্ট্যাটাস বার এবং notification সেটিংসের মতো জিনিসগুলি কাস্টমাইজ করতে লাইভ গ্যালারী এবং লাইভ পরিচিতিগুলির মত features enable করতে পারেন। সুতরাং যদি আপনি উইন্ডোজ ফোনটির চেহারা পছন্দ করেন কিন্তু তার barren app store এর সাথে কাজ নাও করতে পারেন, তাহলে এখানে আপনি উভয় বিশ্বজুড়ে সেরাটি পাবেন ।

এই সব বছর পরে একটি undisputed রাজা রয়ে যায়। Nova এর versatile, মসৃণ UI এবং customizability এর unspeakable levels এর বিরুদ্ধে তর্ক করা হবে না যা আপনার গ্রিডের আকার পরিবর্তন করার মাধ্যমে custom gestures, fonts এবং widgets, যা আপনি আপনার হোমস্ক্রীনের বেশির ভাগের জন্য অন্য আইকনগুলির উপর ওভারল্যাপ করতে সেট করতে পারেন।

এটি জনপ্রিয় / সুস্পষ্ট পছন্দ হতে পারে, এবং কোনও প্রশ্ন নেই যে এই তালিকায় অন্যান্য launchers সাম্প্রতিক বছরগুলিতে প্রচুর অগ্রগতি করেছেন, কিন্তু Nova Launcher remains the cream of the crop.যদি আপনি grandma, grandpa, or others যেগুলি visually impaired পারে এমন একটি launcher খুঁজছেন, তবে সিনিয়র ব্যবহারকারীদের জন্য আমাদের সেরা Android launchers উপরে রাখুন।

আপনি কি আমাদের দেয়া রিভিউ এর সাথে একমত? যদি না হয়ে থাকেন, তাহলে আমাদের ভুল প্রমানিত করুন । What’s your number one launcher for Android?

এই ছিলো আজকের  Top 8 Best Android launchers of October এর রিভিউ । Review টি যদি আপনার পছন্দ হয়ে থাকে তাহলে অবশ্যই শেয়ার করবেন । কোন প্রশ্ন বা মতামত তাকলে কমেন্ট করুন । Techpoka টিম এর সাথেই থাকুন ।

ধন্যবাদ ।

 

Ubuntu 17.10 Released. What is Inside 17.1? Review in Bangla -Techpoka